Australia Health Care

House# 47, Rabindra Sarani, Dhaka-1230
info@australiahealthcarebd.com

 

গ্রীষ্মকালে ভাল থাকার জন্য স্বাস্থ্য সতর্কতার কোন বিকল্প নেই। চলুন জেনে আসি কিছু সেরকমই কিছু বিষয় যা আপনার ও আপনার পরিবারের স্বাস্থ্যকে রাখবে সবল।
করণীয়:
আমরা ডাক্তারা তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছলে খুব ঠান্ডা পানি পান না করার পরামর্শ দিই কারণ আমাদের ছোট রক্তনালীগুলি ফেটে যেতে পারে। জানা গেছে যে একজন ডাক্তারের বন্ধু খুব গরমের দিনে বাহির থেকে বাড়িতে এসেছিলেন। তখন তিনি প্রচুর ঘামছিলেন এবং তিনি দ্রুত নিজেকে ঠাণ্ডা করতে চেয়েছিলেন। তাই তিনি অবিলম্বে ঠাণ্ডা পানি দিয়ে তার পা ধুয়েছিলেন এবং হঠাৎ, তিনি অসুস্থ্য পড়েন এবং তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাই যখন বাইরের তাপ ৩৮ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছায় এবং যখন আপনি বাড়িতে আসেন, তখন ঠান্ডা পানি পান করবেন না। শুধুমাত্র হালকা গরম পানি পান করুন৷ আপনার হাত বা পা অবিলম্বে ধুয়ে ফেলবেন না, যদি গরম সূর্যের সংস্পর্শে আসেন। ধোয়া বা গোসল করার আগে কমপক্ষে আধা ঘন্টা অপেক্ষা করুন।
* অনুগ্রহ করে নোট করুন:
গরমের মাসগুলিতে বা আপনি খুব ক্লান্ত হলে, অবিলম্বে খুব ঠান্ডা পানি পান করা এড়িয়ে চলুন, কারণ এটি শিরা বা রক্তনালীগুলি সরু হয়ে যেতে পারে, যা স্ট্রোকের কারণ হতে পারে।
বিদ্রঃ 40 থেকে 50 ডিগ্রি সেলসিয়াসের মধ্যে সর্বদা ঘরের তাপমাত্রার পানি ধীরে ধীরে পান করুন। ঠান্ডা বা বরফের পানি পান এড়িয়ে চলুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *